ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজের ম্যাচকে ‘এল ক্লাসিকো’ অ্যাখ্যা

আইপিএলের সাপেক্ষে সবচেয়ে বড় ম্যাচ আজ রোববার। বিগত ১৬ আসরের মাঝে ১০ আসরেরই শিরোপা গিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের ঘরে। আইপিএলের সবচেয়ে সফল দুই দলের এই লড়াইয়ে অবশ্য বাংলাদেশের ভক্তদের থাকবে বাড়তি নজর। এই ম্যাচে চেন্নাইয়ের জার্সিতে খেলতে পারেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।  

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই। ৫ ম্যাচের ৩ টিতে জিতে পয়েন্ট তালিকার ৩ নম্বরে আছে এম এস ধোনির দল। এদিকে সমান ম্যাচ খেলে ২ জয়ে ৭ নম্বরে অবস্থান মুম্বাইয়ের। আইপিএল ইতিহাসের সেরা এই দুই দলের লড়াই অন্যরকম আবহের সৃষ্টি করে। যাকে বলা হয়ে থাকে আইপিএলের সবচেয়ে বড় রাইভালিটি।

এল ক্লাসিকো শব্দটি মূলত ‘দ্য ক্লাসিক’ এর স্প্যানিশ অনুবাদ। ফুটবল বিশ্বের অন্যতম বৃহৎ দুই ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মধ্যেকার ফুটবল ম্যাচকে বলা হয় এল ক্লাসিকো। দুই দলের সাফল্য, রাজনীতি এবং অন্যান্য সব ইতিহাস বিবেচনায় এই ম্যাচকে নিয়ে থাকে বাড়তি উন্মাদনা। ইয়ান বিশপ সেই উন্মাদনা খুঁজেছেন চেন্নাই এবং মুম্বাইয়ের ম্যাচে।

এখন পর্যন্ত দুই দলের দেখায় অবশ্য কিছুটা এগিয়েই থাকছে মুম্বাই ইন্ডিয়ান্স। দুই দলের মাঝে এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ৩৮ ম্যাচ। তাতে চেন্নাই জিতেছে ১৭ ম্যাচ। আর মুম্বাই শেষ হাসি হেসেছে ২১ ম্যাচে। এমনকি আজকের ম্যাচ ভেন্যু ওয়াংখেড়ে স্টেডিয়ামের হিসেবেও এগিয়ে স্বাগতিকরা। ১১ ম্যাচের মধ্যে চেন্নাই জিতেছে ৪ ম্যাচ। আর স্বাগতিকরা জিতেছে ৭ ম্যাচ।


error: Content is protected !!