ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

থুইসা খিয়ান পাড়া পর্যটক কটেজ সহ ১১ বসত ঘর আগুনে পুড়ে ছাই

থানচি,বান্দরবান প্রতিনিধি :
বান্দরবান থানচি উপজেলার দুর্গম এলাকা তিন্দু ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে পর্যটন কেন্দ্র খ্যাত থুইসা খিয়ান পাড়ার ১১টি বসতঘর আগুনে পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

 

১৭ মে ২০২৪ ,শুক্রবার সকালে থানচি থুইসা খিয়ান পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয় সুত্রে জানা যায় থানচি সদর থেকে দক্ষিণ পূর্বে প্রায় ৮০ কিলোমিটার দুরে থুইসা খিয়ান পাড়ার একজনের রান্নার চুলা থেকে এ আগুনের সুত্রপাত হয়।

 

মুহুর্তেই পার্শ্ববর্তী বসতবাড়ি সমূহে অগ্নিকান্ড ছড়িয়ে পড়ে, অগ্নিকান্ডে ৫টি পরিবারের পর্যটকদের জন্য নির্মিত কটেজ সহ মোট ১১টি বসত ঘরের থাকা চাউল,ধান, ভোটার আইডি কার্ড ছেলে মেয়েদের বই বিভিন্ন মালামাল সম্পূর্ণভাবে আগুনে পুড়ে যায় এবং আগুন নিভাতে গিয়ে ৩ জন গুরুত্বর আহত হয়েছে। খবর পেয়ে বিজিবি সদস্যরা আহতদেরকে জিন্নাপাড়া বিজিবি ক্যাম্প এর মেডিকেল সহকারী টিম প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে, এবং আগুন নিভানো ও পাশ্বে ঘরবাড়ী ভেঙ্গে আগুন নিয়ন্ত্রনে আনেন। আহতরা বর্তমানে আশঙ্কা মুক্ত।

 

 

তথ্য নিশ্চিত করে ২নং তিন্দু ইউনিয়নের চেয়ারম্যান ভাগ্য চন্দ্র ত্রিপুরা বলেন, অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ ১২ লক্ষ টাকার অধিক বলে , ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড থুইসা পাড়ায় আগুনে ১১টি বসতঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১২লাখ টাকা বেশী হবে ক্ষতিগ্রস্তদের সাধ্যমত সহায়তা দেওয়া হবেও বলে জানান ।


error: Content is protected !!