ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রামগড়ে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন আরও ১৭০ পরিবার

রামগড় , খাগড়াছড়ি প্রতিনিধি:
জেলার রামগড় উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৫ম পর্যায়ের ২য় ধাপে আরও ১৭০ পরিবারকে দেয়া হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। আগামী ১০ জুন ভূমিহীন ও গৃহহীন পরিবারে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জমি ও গৃহ প্রদান কার্যক্রমের পঞ্চম পর্যায়ের ২য় ধাপে এসব পরিবারের মাঝে ঘরের চাবি ও ভূমির দলিল হস্তান্তর করা হবে।

 

৬ জুন ২০২৪ ,বৃস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন তাঁর কার্যালয়ে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ সকল তথ্য দেন।

 

 

তিনি বলেন, খাগড়াছড়ির রামগড়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারে আশ্রয়ণ প্রকল্পের পঞ্চম পর্যায়ের ২য় ধাপে আরও ১৭০ পরিবারের মাঝে ঘরের চাবি ও ভূমির দলিল হস্তান্তর করা হবে। যা আগামী ১০ জুন সারাদেশে নির্মিত ঘর একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন শেষে রামগড়ে নির্মিত এসব ঘরের চাবি ও দলিল উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হবে।

 

 

লিখিত বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন জানান, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ‘বাংলাদেশে একজনও গৃহহীন থাকবে না’। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনার আলোকে সারাদেশে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের কাজ চলমান রয়েছে। তারই অংশ হিসেবে রামগড় উপজেলাতে  ৫৪১ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে দুই শতক জমিসহ সরকারি ভাবে ঘর নির্মাণ করে তাদের বসবাসের ব্যবস্থা করা হয়েছে।

 

রামগড় উপজেলার ১৭০টি ঘরের মধ্যে পৌরসভায় ৬৯টি, রামগড় ইউনিয়নে ৫৫টি ও পাতাছড়া ইউনিয়নে ৪৬টি নির্মিত ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। এনিয়ে উপজেলায় মোট ৭১১টি পরিবার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারের এই সুফল ভোগ করবেন।

 

এ সকল সুবিধা ভোগীদের জন্য রয়েছে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগসহ নিরাপদ সুপেয় পানির ব্যবস্থা, লে-আউটের মাধ্যমে অভ্যন্তরীণ রাস্তা, কমিউনিটি সেন্টার, পুকুর, খেলার মাঠসহ অন্যান্য সুযোগ-সুবিধার বিষয়ে প্রেস রিলিজে জানানো হয়।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমত জাহান তুহিন সহ উপজেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


error: Content is protected !!