ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে খাগড়াছড়িতে ৮ ‘শ ৬০ গৃহহীন পরিবার ভূমি সহ ঘর পাবে

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক , খাগড়াছড়ি :
প্রধানমন্ত্রী শেশ হাসিনা কর্তৃক ৫ম পর্যায়োর(২য় ধাপ) ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করা হয়েছে। এতে প্রতিপাদ্যের বিষয় ছিল “আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার”।

 

বৃহস্পতিবার (০৬মে) বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়,খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯উপজেলায় ৫ম পর্যায়ের (২য় ধাপ) ১হাজার ৩’শ ৮১টি গৃহের মধ্যে ৮’শ ৬০টি ভূমিহীন-গৃহহীন পরিবারের দ্বি-কক্ষ ভূমিসহ গৃহ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলায় ২৮টি,মহালছড়ি উপজেলায় ১১৯টি,দীঘিনালা উপজেলায় ২০০টি,পানছড়িতে ৬৫টি,রামগড়ে ৮১টি,গুইমারায় ১২৫টি,মাটিরাঙ্গায় ৬৫টি,মানিকছড়িতে ১০০টি ও লক্ষীছড়িতে ৭৭টি দ্বিকক্ষবিশিষ্ট ভূমিসহ সেমি-পাকা গৃহ হস্তান্তর করা হবে।

 

এ সময় খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি চৌধুরী আতাউর রহমান,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আবু দাউদ, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জিতেন বড়ুয়া সহ বিভিন্ন পর্যায়ের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।


error: Content is protected !!