ঢাকা, রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ৮৪টি বৌদ্ধ বিহারে আর্থিক অনুদানের চেক বিতরণ

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক , খাগড়াছড়ি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা ও নিরলস প্রচেষ্টায় আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি এদেশের সকল ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে। এদেশের শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের রুপকার। তিনি ধর্মানুরাগী।এজন্য তিনি প্রত্যেক ধর্মের মানুষের কল্যাণের জন্য ট্রাস্ট গঠন করেছে। শেখ হাসিনা জাতি-ধর্ম-বর্ণ সকল মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

 

শুক্রবার ( ২৮জুন) বিকাল সাড়ে ৩টায় খাগড়াছড়ি জেলা সদরস্থ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের অডিটোরিয়ামে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নিজস্ব তহবিল থেকে প্রাপ্ত অনুদান খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলার ৮৪টি বৌদ্ধ বিহারে ১৫লক্ষ টাকা আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রুপনা চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

 

প্রধান অতিথি বলেন,সত্যকে ধারণ করে,ধর্মকে ধারণ করে সমাজ ও জাতিকে সঠিক পথে পরিচালিত করা জরুরি। মানুষ পৃথিবীর শ্রেষ্ঠ জীব,তার বিচার-বুদ্ধির পরিধি অত্যন্ত সু-গভীর,প্রাণীদের মধ্যে চিন্তা-চেতনা ও হুঁশ আছে বিধায় শ্রেষ্ঠ প্রাণী হিসেবে সৃষ্টিকর্তা মানুষকেই বেছে নিয়েছে। সঠিক চিন্তাচেতনা ও বুদ্ধিবিবেচনা আছে বিধায় মানুষ পৃথিবীর শ্রেষ্ঠ জীব। অহিংসা পরম ধর্ম এটিই গৌতম বুদ্ধের অমূল্য বাণী। পৃথিবীর আপেক্ষিক বিষয় হচ্ছে ধর্ম। ধর্মকে দেখা যায় না,ধরা যায় না।

 

আলোচনা সভার পরপরেই প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের নিজস্ব তহবিল থেকে প্রাপ্ত অনুদান খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলার ৮৪টি বৌদ্ধ বিহারের প্রতিনিধিদের মাঝে ১৫লক্ষ টাকা আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।

 

এ উপলক্ষ্যে আলোচনা সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ফিল্ড সুপারভাইজার দারুন বিকাশ ত্রিপুরা’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে পৌরসভা মেয়র নির্মলেন্দু চৌধুরী,জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, এ্যাডভোকেট আশুতোষ চাকমা, নিলোৎপল খীসা, শতরুপা চাকমা, শাহিনা আক্তার ,ক্যজরী মারমা, সাবেক অধ্যক্ষ মধু মঙ্গল চাকমা,জ্যোতিসারা ভিক্ষু সহ জেলার বিভিন্ন বিহারের ভান্তে ও বিহার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


error: Content is protected !!