ঢাকা, রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজওয়ানের অধিনায়কত্বে খেলবেন বাবর আজম

পাকিস্তান ক্রিকেটে অধিনায়ক হওয়ার মতো ক্রিকেটারের অভাব নেই। মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, শাহিন আফ্রিদি, শাদাব খান প্রত্যেকেই অধিনায়ক হওয়ার যোগ্য দাবিদার। দেশটির ঘরোয়া ক্রিকেটের আসর পিসিএলে সফল অধিনায়ক হয়েছেন এদের প্রত্যেকেই। তবু জাতীয় দলে বাবার আজমের ওপর আস্থা রেখেছে বোর্ড। ওয়ানডে বিশ্বকাপের পর তাকে সরিয়ে দেয়া হলেও এক সিরিজ পরেই ফের সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়ক বাবর। 

এরপর বাবর দলকে নেতৃত্ব দিয়েছেন সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে। যেখানে বড় প্রত্যাশা নিয়ে হাজির হলেও পাকিস্তান হেরেছে যুক্তরাষ্ট্রের কাছে। পুরো বিশ্বকাপেই যা বড় এক অঘটন হিসেবে বিবেচনা করা হচ্ছে। আর সেই পরাজয়ের সূত্রে বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বাদ পড়তে হয়েছে পাকিস্তানকে। আর এমন বাজে ফলাফলের জন্য সমালোচনায় পুড়তে হয়েছে অধিনায়ক বাবরকে।

এমন সমালোচনার মুখেই মুদ্রার কিছুটা উল্টো পিঠ দেখতে হচ্ছে বাবর আজমকে। নিজের সবচেয়ে কাছের বন্ধু মোহাম্মদ রিজওয়ানের অধীনে খেলতে হবে তাকে। যদিও সেটা পাকিস্তান জাতীয় দলের হয়ে না। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে ভ্যানকুভার নাইটসের অধিনায়ক করা হয়েছে রিজওয়ানকে। যেখানে তার অধিনায়কত্বে খেলতে হবে বাবরকে।

ফ্র্যাঞ্চাইজটির পক্ষ থেকে রিজওয়ানকে অধিনায়ক ঘোষণা করে বলা হয়েছে, ‘গ্লোবাল টি-২০ এর চতুর্থ সিজনের জন্য ভ্যানকুভার নাইটস অধিনায়ক হিসেবে মোহাম্মদ রিজওয়ানের নাম ঘোষণা করছে। তার অসাধারণ ব্যাটিং দক্ষতা আর দক্ষ উইকেটকিপিং দিয়ে তিনি আমাদের জয়ের পথে নিয়ে যেতে তৈরি। তৈরি হও নাইটসরা!’

ভ্যানকুভার নাইটসে বন্ধু রিজওয়ানকে ছাড়াও বাবর আজম পাচ্ছেন আরও কিছু জাতীয় দলের সতীর্থদের। মোহাম্মদ আমির এবং আসিফ আলী থাকছেন এই দলের হয়ে। এছাড়াও আরও তিনজনকে দেখা যাবে এই ফ্র্যাঞ্চাইজ লিগে। টরোন্টো ন্যাশনালসে খেলবেন শাহিন আফ্রিদি ও মোহাম্মদ নাওয়াজ। আর বাংলা টাইগার্স মিসিসাগায় দেখা যাবে ইফতিখার আহমেদকে।


error: Content is protected !!