ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

গায়ানার পথে সাকিব-মাহমুদউল্লাহরা

দুই ম্যাচের টেস্ট সিরিজ ০-২ ব্যবধানে হারের পর এবার টি-টোয়েন্টি সিরিজে উইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। যেখানে ডোমিনিকায় সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৩৫ রানের ব্যবধানে হেরে তিন ম্যাচ সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে টাইগাররা। সিরিজ বাঁচাতে তৃতীয় ও শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই সফরকারীদের।

সেই লক্ষ্যে ডোমেনিকা থেকে তৃতীয় ম্যাচের ভেন্যু গায়ানার উদ্দেশে রওয়ানা করেছে অধিনায়ক মাহমুদউল্লাহর দল। ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৭ জুলাই বাংলাদেশ সময় রাত ১১.৩০টায়। টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচও হবে গায়ানাতে।

 

 

সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকায় বাংলাদেশ দল গিয়েছিল ফেরিতে। প্রায় ৫ ঘণ্টা সাগর পাড়ি দিতে বেধেছিল লঙ্কাকাণ্ড। ভয়াবহ সেই জার্নির পর এবার ডোমেস্টিক ফ্লাইটে ডোমিনিকা থেকে গায়নায় বাংলাদেশ দল। দেড় ঘণ্টার বিমান যাত্রা শেষে গায়নায় পৌঁছে যাবে টাইগাররা। সেখানে গিয়ে আগামী মঙ্গল ও বুধবার অনুশীলন করবে বাংলাদেশ দল। বৃহস্পতিবার টি-টোয়েন্টির সূচি রয়েছে।

৭ জুলাই গায়ানায় শেষ টি-টোয়েন্টি শেষে ওয়ানডে সিরিজের লড়াই। তিনটি ওয়ানডে সবকটি হবে গায়ানাতেই। এই সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। ওয়ানডে সিরিজে সাকিব আল হাসানের খেলা নিয়ে অবশ্য শঙ্কা রয়েছে। ছুটি চেয়েছেন এই তারকা ক্রিকেটার।