ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জন উদ্ধার

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় পদ্মার শাখা নদীতে গোসল করতে নেমে বাবা-ছেলেসহ ৩ জন নিখোঁজের পর ২ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন মো. জুয়েল রানা (৪০) ও  রিয়াদ আহমেদ রাজু (৪৫)। এখনও রাজুর ছেলে আরিফ (১৬) নিখোঁজ রয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেল ৪টার দিকে উপজেলার দিঘীরপাড় বাজার সংলগ্ন পদ্মার শাখা নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তিরা হলেন, ঢাকার মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোড এলাকার হারুনুর রশিদ মোল্লার ছেলে রিয়াদ আহমেদ রাজু (৪৫), তার ছেলে আরিফ (১৬)। রাত সাড়ে আটটা পর্যন্ত দুজনকে উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছে আরিফ।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে মুন্সীগঞ্জ সদর ও টঙ্গীবাড়ি উপজেলা ফায়ার সার্ভিসের টিম ও নৌ পুলিশ। তারা নদীর তলদেশ থেকে ওই দুজনকে উদ্ধার করে।
এখনও উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, ঈদের ছুটিতে তারা ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে উপজেলার বেশনাল গ্রামে তার চাচা ইকবাল মোল্লার বাড়িতে বেড়াতে আসে। শুক্রবার বিকেলে উপজেলার দিঘীরপাড় ইউনিয়নের ধানকোড়া এলাকায় পদ্মার শাখা নদীতে প্রায় ৩০ থেকে ৩৫ জন মিলে ইঞ্জিনচালিত ট্রলার যোগে পদ্মা নদীতে ঘুরতে বের হলে বেশ কয়েকজন গোসল করতে নামে। নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে অনেকেই তীরে আসতে পারলেও নিখোঁজ তিনজন নদীতে ভেসে যান।

নিখোঁজ রাজুর বোন জামাই মিথুন বলেন, আমরা এই এলাকায় ঘুরতে এসে নদীতে গোসল করতে নামলে হঠাৎ তারা নদীর পানিতে বালির গর্তে পরে পানির স্রোতে নিখোঁজ হয়ে যায়। আমরা অনেক খোঁজাখুঁজি করে তাদের না পেয়ে পরে ফায়ার সার্ভিস খবর দেই।

নিখোঁজদের উদ্ধারে মুন্সীগঞ্জ সদর ও টঙ্গীবাড়ি উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা ও নৌ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চেষ্টা চালাচ্ছে।

টঙ্গীবাড়ি ফায়ার সার্ভিসের ইনচার্জ মোস্তফা কামাল বলেন, সংবাদ পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান চালাচ্ছে। ঢাকা থেকে ইতোমধ্যেই প্রশিক্ষিত ডুবুরি দল ঘটনাস্থলে রওনা হয়েছে। আমরা অভিযান চালিয়ে ইতোমধ্যে দুই ব্যক্তিকে উদ্ধার করেছি।

মুন্সীগঞ্জ সদর থানার চর আব্দুল্লাহ নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল হাসনাত জানান, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও নৌপুলিশের টিম রয়েছে। উদ্ধার কাজ চলছে।


error: Content is protected !!