ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৬ সাহিত্যিক-সংগঠক

শিল্প-সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চ, চাঁদপুর প্রবর্তিত ‘মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার-২০২১’ পাচ্ছেন ছয় গুণী সাহিত্যিক ও সংগঠক। সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ এ বছর পাঁচটি শাখায় এ পুরস্কার ঘোষণা করা হয়।

২০ নভেম্বর মোহাম্মদ নাসিরউদ্দীনের ১৩৩তম জন্মদিনে ‘মোহাম্মদ নাসিরউদ্দীনের জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। ঘোষণা করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

পুরস্কারপ্রাপ্তরা হলেন—মাসুদুজ্জামান (প্রবন্ধ ও গবেষণা), প্রশান্ত মৃধা (কথাসাহিত্য), জাহিদ হায়দার ও শেখ ফিরোজ আহমদ (কবিতা), ফারুক হোসেন (শিশুসাহিত্য) ও ইলিয়াস ফারুকী (সংগঠক)।

সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে ডিসেম্বর মাসে চাঁদপুর সাহিত্য সম্মেলন ২০২১-এর সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

পুরস্কার প্রসঙ্গে সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিক বলেন, ‘আমরা ২০২০ সাল থেকে মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার দিয়ে আসছি। বিচারকাজের জন্য আমাদের সাত সদস্যের একটি বিচারক প্যানেল আছে। সাহিত্যে অবদান রাখা গুণীদের সম্মান জানাতে পেরে আমরা আনন্দ ও গৌরববোধ করছি।’

উল্লেখ্য, ২০২০ সালে মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার পেয়েছিলেন নাসিমা আনিস (কথাসাহিত্য), সরকার আবদুল মান্নান (প্রবন্ধ ও গবেষণা), মনসুর আজিজ (কবিতা), আহমেদ রিয়াজ (শিশুসাহিত্য) এবং কাজী শাহাদাত (সাহিত্য সংগঠক)।


error: Content is protected !!